প্রশংসা সকল তোমার জন্যে
- শাওন সারথি - কি চির সত্যেরে দেখাই ২৭-০৪-২০২৪

আজি এই প্রাতে চক্ষু খুলিয়া,
দেখিলাম সম্মুখে গগনে তুলিয়া,
একি বিস্ময়!
একি সৃষ্টি!
আর যেন ফিরাইতে চায়না
মোর দৃষ্টি।
ঊষার দুয়ারে শিশু সূর্যে,
ধীরে ধীরে চোখ মেলে
কি গর্জে!
তখনি গাহিলাম চুপি চুপি
ঊর্ধ্ব পানে চেয়ে।
প্রশংসা সকল তোমার জন্যে,
হে আমার সৃষ্টি স্বামী।
তুমি মোরে গড়িয়াছ
মানুষ হইয়া আনি।
একি বিস্ময়!
একি সৃষ্টি!
যখনই ভাবিতে যাই,
কোনখানে নাহি খুঁজিয়া পাই।
এইযে তৃণদল ফুলকলি,
কোথা হইতে আসে যায়
কোথায় যায় চলি?
এইযে সূর্য, এইযে বায়ু,
কে তাহাদের দিল শক্তি
দিল প্রাণ আয়ু?
এইযে নদী, এইযে সাগরের বারি,
কে তাহাদের করিল জমা
পৃথিবীটা ভারী?
তখনই গাহিলাম চুপি চুপি
ঊর্ধ্ব পানে চেয়ে।
প্রশংসা সকল তোমার জন্যে,
হে আমার অন্তরযামী।
তুমি মোরে গড়িয়াছ
মানুষ হইয়া আনি।
একি বিস্ময়!
একি সৃষ্টি!
ভাবিতে ভাবিতে ক্লান্ত হই
তবু যেন অপার বিস্ময়ে রই।
ঐযে সাদা মেঘ আকাশের গায়,
কে তাহাদের দিল ভাসায়ে
অনন্ত নীলিমায়?
এইযে প্রাণ সমুদ্র জলে,
কে তাহাদের রাখে বাঁচায়ে
হাওয়ার বদলে?
এইযে শস্য ভুবন রাঙায়ে,
কে তাহাদের করিল বাহির
পৃথিবী ভাঙায়ে?
তখনই গাহিলাম চুপি চুপি
ঊর্ধ্ব পানে চেয়ে।
প্রশংসা সকল তোমার জন্যে,
হে আমার অন্তরবানী।
তুমি মোরে গড়িয়াছ
মানুষ হইয়া আনি।
একি বিস্ময়!
একি সৃষ্টি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।